শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

ঢাকা বারে ভোট কারচুপির প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ

ঢাকা বারে ভোট কারচুপির প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ

স্বদেশ ডেস্ক:

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট কারচুপি ও জালিয়াতির প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিন শতাধিক আইনজীবী অংশ নিয়ে ঢাকা বারে ভোট কারচুপির প্রতিবাদ জানান।

সমাবেশে ঢাকা বারে ভোট ডাকাতির অভিযোগ এনে আইনমন্ত্রীর পদত্যাগ ও নতুন প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দিয়ে পুনরায় ভোট গ্রহণের দাবিতে আগামী রোববার সারা দেশের সকল জেলা বারে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। তিনি বলেন, দেশে এখন ‘মহা চুরি’ হচ্ছে। কালো কোর্টকে আজ অসম্মান করা হচ্ছে, ভোট চুরি করে। আমরা এর প্রতিরোধ করব।

তিনি বলেন, আর কিছুদিন পর সুপ্রিম কোর্ট বার নির্বাচন। সুপ্রিম কোর্ট বার নির্বাচনে গ্রহণযোগ্য প্রধান নির্বাচন কমিশনার যদি না হয়, তাহলে আইনজীবীরা মেনে নেবে না। গত নির্বাচনে যা হয়েছে তার গ্লানি আইনজীবীরা বহন করছে। এ রকম চিন্তা করলে আইনজীবীরা সমুচিত জবাব দেবে। তিনি ঢাকা বারে কারচুপির প্রতিবাদে আগামী রোববার সারাদেশে সকল জেলা বারে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ঢাকা পারে পুনঃনির্বাচন দিতে হবে। এই অধিকার আদায়ে আমরা আন্দোলন করব। তিনি বলেন, ঢাকা বারে ভোট কারচুপির দায় নিয়ে আইনমন্ত্রীর পদত্যাগ করতে হবে। একইসাথে প্রধান নির্বাচন কমিশনার ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটরকে পদত্যাগ করতে হবে। অন্যথায় আইনজীবীরা আন্দোলন চালিয়ে যাবে। এটা কোনোভাবে মেনে নেয়া হবে না।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটে সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল। তিনি বলেন, সুপ্রিম কোর্টের ভোজে সম্পাদক ব্যাপক অনিয়ম ও দুর্নীতি করে বারের সদস্যদের জামানত থেকে তহবিল তছরুপ করেছে।

বিক্ষোভ সমাবেশে অংশ নেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক বদরুদ্দোজা বাদল ও রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী আবেদ রাজা, রাগীব রউফ চৌধুরী, মোহাম্মদ আলী, মোর্শেদ আল মামুন লিটন, আবদুল্লাহ আল মাহবুব, গাজী তৌহিদুল ইসলাম, মাহবুবুর রহমান খান, যুবদলের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম সুমন, আইনজীবী সহিদুল ইসলাম সপু, মাহফুজুর রহমান মিলন, জসিম সরকার, মো: জিয়াউর রহমান, রেজবাউল কবির রিজভী, কে আর খান পাঠান, আবদুল্লাহ আল বাকী, সুজা, নুরে আলম সিদ্দিকী, ফয়সাল সিদ্দিকী, শামসুল ইসলাম মুকুল, কামরুল ইসলাম, রহমান মানিক, মো: মাকসুদ উল্লাহ, ওমর ফারুক, নাসিমুল নাসিম, আয়শা, এহসানুর রহমান, শেখ জুলফিকার আলম শিমুল, মু: কাইয়ুম, সুমন মুন্সি প্রমুখ।

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট কারচুপির প্রতিবাদে ঢাকা বারে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা। বৃহস্পতিবার দুপুরে ঢাকা বার ভবনের সামনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সিনিয়র সহ-সাধারণ সম্পাদক প্রর্থী জহিরুল হাসান মুকুলের নেতৃত্বে শতাধিক আইনজীবী এতে অংশ নেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877